সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নেত্রকোনার মোহনগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ডাঃ আখলাকুল হোসাইনের ৯ম মৃত্যুবার্ষিকী আজ

নেত্রকোনার মোহনগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ডাঃ আখলাকুল হোসাইনের ৯ম মৃত্যুবার্ষিকী আজ

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা নেত্রকোনা প্রতিনিধি:// দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

নেত্রকোনা জেলার মোহনগঞ্জের আওয়ামী লীগ নেতা, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সহচর ডাঃ আখলাকুল হোসাইন আহমেদের ৯ম মৃত্যুবার্ষিকী (২৮ আগস্ট) শনিবার আজ।

তিনি ২০১২ সালে ২৮ আগস্ট মৃত্যু বরণ করেন।

এ উপলক্ষে মরহুমের মোহনগঞ্জের নিজ বাড়িতে পারিবারিকভাবে কোরানখানি, দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। স্থানীয়ভাবে ‘ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ মেমোরিয়াল ট্রাস্টের পক্ষ থেকে’ সকাল ৮ ঘটিকায় কালো ব‍্যাজ ধারন, ৮.১৫ মিনিটে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, ৮.৩০ মিনিটে মরহুমের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, ৯ ঘটিকায় মরহুমের কবর জিয়ারত, ৯.৩০ মিনিটে ট্রাস্ট অফিস প্রাঙ্গণে মিলাদ মাহফিল, ১০ ঘটিকায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া মরহুমের পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

এবং উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন মরহুমের সুযোগ‍্য সন্তান সাবেক সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় ও বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের বতর্মান চেয়ারম্যান এবং ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ মেমোরিয়াল বোর্ড অব ট্রাস্টীজ সদস্য সাজ্জাদুল হাসান।

মরহুম ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ ১৯৭২ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রণয়নে সক্রিয় ভূমিকা রাখেন এবং সংবিধানে স্বাক্ষর প্রদান করেন। তিনি ১৯৭২ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। স্থানীয়ভাবে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসায় পৃষ্ঠপোষকতা ছাড়াও বিভিন্ন সামাজিক উন্নয়ন কর্মকান্ডে আমৃত্যু ও তপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং একজন সংগঠক হিসেবে ভারতের মেঘালয় রাজ্যের তুরা জেলার অন্তর্গত মহেষখলা ক্যাম্প ইনচার্জ এবং সিভিল এ্যাডমিনিস্ট্রেশন কাউন্সিল ময়মনসিংহ নর্থ ইস্ট জোন এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

মরহুম ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ ১৯২৬ সালের ১৫ অক্টোবর নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার ছয়াশী গ্রামে জন্ম গ্রহণ করেন। ১৯৭০ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তদানীন্তন নেত্রকোনা মহাকুমার মোহনগঞ্জ-বারহাট্টা নির্বাচনী এলাকা থেকে প্রাদেশিক পরিষদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
২৭.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com