সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

কেন্দুয়ায় সোনালী ব্যাংকে চেক জালিয়াতির ঘটনা ধামাচাপার চেষ্টা ও পরবর্তীতে উদ্ধার 

কেন্দুয়ায় সোনালী ব্যাংকে চেক জালিয়াতির ঘটনা ধামাচাপার চেষ্টা ও পরবর্তীতে উদ্ধার 

 

 

 

সোহেল খান দূর্জয় নেত্রকোণা প্রতিনিধি:// নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

 

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় সোনালী ব্যাংক শাখায় চেক জালিয়াতির ঘটনা ফাঁস হয়ে গেছে। ব্যাংকের কতিপয় অসাধু কর্মকর্তার সহায়তায় এক নারীর হিসাব থেকে স্বাক্ষর জাল করে নির্বিঘ্নে ৭ লাখ টাকা উঠিয়ে নিয়ে যায় অন্য এক নারী। এ ঘটনাটি ঘটে গত (১৯ সেপ্টেম্বর রোববার দুপুরে। পরে শাখা ব্যবস্থাপকের নেতৃত্বে রাত ১১টা পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক করে ঘটনাটি ধামাচাপার চেষ্টা করা হয়।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কেন্দুয়া পৌর এলাকার বাদে আঠারোবাড়ি মহল্লার পূর্ণতা নামে এক নারী গত ৬ মাস ধরে ব্যাংকে এসে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পেনশন ভোগীসহ অন্যান্য সহজ সরল গ্রাহকদের সঙ্গে মিশে তাদের হিসাব থেকে চেক লিখে দিয়ে টাকা তুলে দেন। অনেক সময় গ্রাহকের চেক বই থেকে স্বাক্ষর করা চেকের পাতা ছেড়ার সময় প্রতারণার আশ্রয়ে কৌশলে দুটি পাতা ছিড়ে নেন ওই নারী। পরে ওই চেক দিয়ে স্বাক্ষর জাল করে সুযোগ মতো টাকা উঠিয়ে নেয়ার ঘটনা এর আগেও ঘটেছে।

 

গত দুই সপ্তাহ আগে উপজেলার চিরাং ইউনিয়নের ছিলিমপুর গ্রামের অর্ধশিক্ষিত এক নারীকে নিয়ে সোনালী ব্যাংক কেন্দুয়া শাখায় দুজনে একসঙ্গে হিসাব খুলেন পূর্ণতা। সেদিন কৌশলে ছিলিমপুর গ্রামের ওই নারীর চেক বইয়ের পাতা থেকে একটি পাতা ছিড়ে রেখে দিয়ে গত রোববার দুপুরে ব্যাংকে গিয়ে স্বাক্ষর জালিয়াতি করে ৭ লাখ টাকা উঠিয়ে নিয়ে যান। টাকা উঠানোর পর ছিলিমপুর গ্রামের মূল গ্রাহকের মোবাইলে টাকা উঠানোর ক্ষুদে বার্তা পৌঁছলে তিনি দৌড়ে ব্যাংকে ছুটে যান। এরপরই ঘটনাটি ফাঁস হয়।

 

এদিকে ব্যাংকের শাখা ব্যবস্থাপক বিষয়টি ধামাচাপা দিতে তৎপর হয়ে ওঠেন। রোববার রাত ১১টা পর্যন্ত চলে ধামাচাপা দেওয়ার রুদ্ধদ্বার বৈঠক।

 

শাখা ব্যবস্থাপক আরিফ আহম্মদের সঙ্গে রোববার রাতে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার পর গণমাধ্যমকে জানানো হবে।

 

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এ বিষয়ে জানতে গেলে ঘটনার সত্যতা নিশ্চিত করে শাখা ব্যবস্থাপক আরিফ আহম্মেদ বলেন, বিষয়টি ব্যাংকের অভ্যন্তরীণ। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না। তবে তিনি আশ্বস্থ করে বলেন, জালিয়াতি করে ব্যাংক থেকে তুলে নেয়া ৭ লাখ টাকা উদ্ধার করে মূল গ্রাহককে ফিরিয়ে দিয়ে তা মিটমাট করে দেয়া হয়েছে।

 

 

 

 

সোহেল খান দূর্জয়

নেত্রকোনা প্রতিনিধি

২২.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com