সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

নেত্রকোনার দূর্গাপুরে প্রভাবশালীদের দাপটে হুমকির মুখে গৃহহীন এক পরিবার

নেত্রকোনার দূর্গাপুরে প্রভাবশালীদের দাপটে হুমকির মুখে গৃহহীন এক পরিবার

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :// নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

স্থানীয় কয়েকজন প্রভাবশালীর দাপটে গৃহহীন হয়েছেন নেত্রকোনার দূর্গাপুর উপজেলার চক লেংগুরার বাসিন্দা মোঃ আলমগীর মৃধার পরিবার।

ভুক্তভোগী ও তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন যাবত ধরে অন্য একটি ভাড়া বাড়িতে থাকছেন। স্থানীয় সূত্রে জানা গেছে, প্রভাবশালীদের হুমকির কারণে নিজের জায়গা ফিরে পারছেন না তারা।

সরেজমিনে চক লেংগুরা এলাকায় গিয়ে জানা গেছে, এই এলাকার স্হায়ী বাসিন্দা মৃতঃ ওয়াহেদ মৃধা ওরফে ওয়াহাব মৃধার পরিবার ছেলেকে নিয়ে সুখেই সংসার করছিলেন।

কিন্তু স্থানীয় প্রভাবশালী রুহুল আমিন চুন্নুর ছেলে পাপ্পু মিয়া (৪০) ও শিপলু(৩৬) অত্যাচার ও হুমকি শুরু হয় এই ভোক্তভোগী পরিবারটির ওপর। তারা পরিবারটির কাছ থেকে এক প্রায় দুই একর জমি কেড়ে নিয়েছে জোর পূর্বক ভাবে বলে অভিযোগ পাওয়া গেছে।

এরই ধারাবাহিকতায় স্থানীয় কয়েক সন্ত্রাসী দীর্ঘদিন যাবত ধারালো অস্ত্র নিয়ে ও তাদের উপর বিভিন্ন সময় হামলা ও ভয়ভীতি দেখিয়ে আসছে বলে এলাকা সূত্রে জানা যায়। এরপর বাড়ির টিনের চালে ইট মারা, বাড়ির বউদের বাজে কথা বলাসহ নানা ধরনের অত্যাচার চালাতে থাকে সন্ত্রাসী অত‍্যাচারী পাপ্পুর লোকজন। অত্যাচারে অতিষ্ট হয়ে মাঝে মাঝে এলাকা ছেড়ে ঢাকায় চলে যায় আলমগীর মৃধা ও তার পরিবারের সদস্যরা। এ ঘটনায় দূর্গাপুর থানায় অভিযোগ করেছেন। কিন্তু প্রতিবেশী প্রভাবশালী কয়েকজন বিষয়টি সুরাহা করে দিবেন বলে দায়িত্ব নিয়ে আলমগীর মৃধাকে আসস্ত করলেও এর সমাধান এখনো হয়নি।

আলমগীর মৃধা বলেন, পাপ্পু ও তার সন্ত্রাসী বাহিনীর কয়েকজনের অত্যাচারে আমি বাড়া বাড়িতে ও থাকতে পারছি না জীবনের ভয়ে মাঝে মাঝে বাড়ি ছেড়ে ঢাকায় চলে যাই বাড়ীতে ফিরতে পারছি না।

একজন ব‍্যক্তি নাম প্রকাশ না করা সত্তে বলেন, এই এলাকার প্রভাবশালী রুহুল আমিন চুন্নুর ছেলেরা কয়েকজন মিলে আলমগীর মৃধার জমি-জমা দখল করে নিয়েছে। এরই মধ্যে আলমগীর মৃধাদের বাসায় যাওয়ার রাস্তাটি ও প্রভাবশালীরা বন্ধ করে দেয়।

জানা গেছে, ওই চক লেংগুরার বাসিন্দা রুহুল আমিন চুন্নু ছেলে পাপ্পু মিয়া (৪০), শিপলু(৩৬), মোহাম্মদ আলী পোদ্দারের ছেলে রাকিব পোদ্দার (৪৮),বাবুল পোদ্দার (৫০),মৃতঃ ছফির উদ্দিনের ছেলে সালাম (৬৫),মৃতঃ সন্তোষের ছেলে রনি(৩৭),মৃতঃ আদু শেখের ছেলে আহাম্মদ আলী(৬৭), আহাম্মদ আলীর ছেলে বাদল(৪৭),মৃতঃ ছমেদ আলীর ছেলে মজনু(৬৫),বুলবুল(৬০),মৃতঃ চেরাগ আলীর ছেলে আজিজ(৭০),আঃ আজিজের ছেলে ইউনুছ(৪৮),সাদেক(৫৫),সোহাগ(৪০),আব্বাছ আলীর ছেলে নুরুল ইসলাম (৬৫),মৃতঃ আঃ মন্নাফের ছেলে উজ্জ্বল (৩৫),আব্বাছ(৫৮),মৃতঃ লাল মিয়ার ছেলে কুদ্দুছ(৬০),মৃতঃ রওশন আলীর ছেলে রুহুল আমিন,ধানশিরা এলাকার মৃতঃ হযরত আলীর ছেলে ইউসুফ আলী,ইউসুফ আলীর ছেলে মাজাহারুল ও সালেম মিয়া নিয়মিতভাবে আলমগীর মৃধার পরিবারকে হুমকি দিয়ে আসছে। এ ঘটনায় মৃতঃ ওয়াহেদ মৃধা ওরফে ওয়াহাব মৃধার ছেলে আলমগীর মৃধা বাদী হয়ে দূর্গাপুরে উপজেলা নির্বাহী ম‍্যাজিস্ট্রেট আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৪৫ ধারা বিধান মতে ১৪/৯/২০২১ একটি মামলা দায়ের করেছে। এখন আলমগীর মৃধার পরিবার স্থানীয় প্রশাসনের সহয়তা কামনা করেছেন।

দূর্গাপুর উপজেলা আওয়ামী লীগের একজন সদস্য নাম প্রকাশ না করা সত্তে বলেন, কেউ জমি দিতে না চাইলে জোর করে তা নেয়া যায় না এটা আইনগত দন্ডনিয় অপরাধ। তারপরও তারা জোর করে দখল করে নিয়েছে অসহায় আলমগীর মৃধার পৈতৃক সম্পত্তি। এটা বড় অন্যায়।

দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ শাহনূর এ আলম জানান, আমাদের পক্ষ থেকে আইনানুগ ভাবে যা করনিও আমরা তাই করবো,আমরা পুলিশ জনগণের সেবা দিতে এসেছি, জনগণের সেবা দেওয়াই আমাদের মূল লক্ষ।

দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার রাজিব উল আহসান জানান, মামলা চলমান রয়েছে, আদালতের শুনানির মাধ‍্যমে ব‍্যবস্হা গ্রহণ করা হবে।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি

২২.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com