রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

কর্মক্ষেত্রে চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন ইউএনও এ এইচ এম আরিফুল ইসলাম

কর্মক্ষেত্রে চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন ইউএনও এ এইচ এম আরিফুল ইসলাম

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :// দৈনিক ঢাকার কন্ঠ

 

নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম। নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধ, অবৈধ বালু উত্তোলন বন্ধ, মাদক ও জুয়া বিরোধী অভিযানসহ নানা চ্যালেঞ্জিং কাজে নিজেকে ব্যস্ত রাখতে ভালোবাসেন তিনি।

২০১৮ সালের ৫ নভেম্বর খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন তিনি। করোনায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকারি বিভিন্ন নির্দেশ বাস্তবায়নে তিনি এ উপজেলায় দিনরাত কাজ করে যাচ্ছেন।

অল্প সময়ের মধ্যে তিনি এ উপজেলায় বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি মাদক নির্মুলে ৮০টিরও বেশি মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছেন এবং অপরাধীদেরকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

উপজেলার কোথাও বাল্যবিয়ের খবর শোনা মাত্রই সেখানে ছুটে যান তিনি।
বন্ধ করে দেন বিয়ে। অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধেও তার রয়েছে শক্ত অবস্থান। এখন পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে ইউএনও আরিফুল ইসলাম বিপুল পরিমাণ অবৈধ বালু জব্দ ও বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস করেছেন। ইউএনও,এএইচএম আরিফুল ইসলাম এ জেলায় যোগদানের পর জাতীয় সংসদ নির্বাচনসহ উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ও অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

ব্যক্তিগত জীবনে এএইচএম আরিফুল ইসলাম এক কন্যা সন্তানের জনক।

এএইচএম আরিফুল ইসলাম দায়িত্বশীলতা আর আন্তরিকতার মধ্য দিয়ে নানা অপরাধ দমনে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। বৈশ্বিক মহামারি করোনাকালীন সরকারি বিভিন্ন নির্দেশ বাস্তবায়ন করতে তিনি দিনরাত পরিশ্রম করছেন। মাদক, জুয়া, ভেজাল খাবার, নকল পণ্য, কারেন্ট জাল আর অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে সাহসিকতাপূর্ণ অভিযান চালিয়ে এরই মধ্যে উপজেলাবাসীর মন জয় করতে সক্ষম হয়েছেন।

আরিফুল ইসলামের নানামুখী কার্যক্রম জেলা প্রশাসনের ভাবমূর্তিকেও বেশ উজ্জ্বল করেছে। তার মতো একজন সৎ ও আদর্শবান কর্মকর্তার প্রতি মানুষের শ্রদ্ধাবোধ সবসময় থাকবে বলে মনে করেন হাওর অঞ্চল খালিয়াজুরী উপজেলাবাসী।

ইউএনও, এ এইচ এম আরিফুল ইসলাম ২০০২ সালে ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ফুলবাড়িয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০৪ সালে ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন।

পরবর্তীতে ২০০৪-৫ সেশনে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন।

ইউএনও, এ এইচ এম আরিফুল ইসলাম ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া উপজেলার ফুলবাড়ীয়া পৌরসভার বাসিন্দা মোঃ শহিদুল্লাহ ও আনোয়ারা খাতুনের ছেলে।

এ এইচ এম আরিফুল ইসলাম ৩১ তম বিসিএস প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে ২০১৩ সালের ১৫ই জানুয়ারি হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৭ সালের ২৩ এপ্রিল তিনি মৌলভীবাজার সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ২০১৮ সালের ৫ই নভেম্বর খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বভার গ্রহণ করেন। সব জায়গায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তিনি।

খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ২নং চাকুয়া ইউপির চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন,তিনি নিঃসন্দেহে একজন ভাল মানুষ। তার ঐকান্তিক প্রচেষ্টায় উপজেলা পরিষদের নিয়ন্ত্রনাধীন প্রতিটি দপ্তরের কাজে গতিশীলতা ও সচ্ছতা ফিরে এসেছে। নিজের উপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমুলক কাজ করে তিনি দক্ষ মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে উপজেলাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন।

তিনি তার কাজের জন‍্যে পেয়েছেন জেলার শ্রেষ্ঠ ইউএনও;র পুরস্কার।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) রাজিব আহমেদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কয়েকজন কর্মকর্তা জানান, ইউএনও,এ এইচ এম আরিফুল ইসলাম স্যার খুবই দাযত্বিশীল ও কর্মঠ অফিসার। তার কর্মস্পৃহায় উপজেলার সরকারি-বেসরকারি দফতরের কর্মকান্ডে ফিরে এসেছে গতিশীলতা ও জবাবদিহীতা। প্রশাসনিক কাঠামো হয়েছে অত্যন্ত শক্তিশালী। সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও এসডিজি বাস্তবায়নের লক্ষ নিয়ে কাজ করছেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম বলেন, সংসদ সদস্য রেবেকা মুমিন ও জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান স্যারের দিকনির্দেশনা মোতাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ বাস্তবায়ন ও খালিয়াজুরীকে একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। সরকারী কর্মকর্তারা জনগনের সেবক। প্রচার ও বাহবা পাওয়ার জন্য নয়, যা কিছু করি আত্মতুষ্টির জন্য। এটি আমার নৈতিক দায়িত্ব। স্থানীয় জনপ্রতিনিধি ও মুলধারার গণমাধ্যমকর্মী এবং সমাজের বিশিষ্টজনরা আমার কাজে সহযোগিতা করছেন। কে কি বলল আর কে কি লিখল সেটা নিয়ে কখনো ভাবিনা। দেশ ও জাতির জন্য কি করতে পারলাম সেটাই বড় কথা। আমি হয়তো একদিন এই উপজেলায় থাকব না, কিন্তু থেকে যাবে আমার কর্ম। যদি ভাল কাজ করে যেতে পারি, তাহলে এই জনপদের মানুষ আমাকে আজীবন মনে রাখবে।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
২৬.০১.২০২২ ইং

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com