শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে এক লক্ষ টাকা জরিমানা

 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

মোঃ আবুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

 

ঠাকুরগাঁওয়ের সদরে একটি অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর।

 

 

শুক্রবার ৬ জানুয়ারী পঞ্চগড় জেলা পরিবেশ অধিদপ্তর,ঠাকুরগাঁও জেলা প্রশাসনের এর যৌথ উদ্যোগে ঠাকুরগাঁও সদর উপজেলায় অবস্থিত অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

 

ঠাকুরগাঁও সদর উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর বিভিন্ন বিধিনিষেধ অমান্য করে চলমান একটি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

 

এ সময় ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়ানের বাহাদুরপাড়া এলাকার মেসার্স মা ব্রিকস নামক ইটভাটার মালিক কে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে ১,০০,০০০/-(এক লক্ষ) টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা ও ইটভাটার আগুন সম্পূর্ণরূপে নিভিয়ে দেওয়া হয়।

 

ঠাকুরগাঁও সদরের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ হাসিব-উল-আহসান অভিযানে নেতৃত্ব প্রদান করেন এবং পঞ্চগড় জেলার পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ইউসুফ আলী প্রসিকিটর হিসেবে দায়িত্ব পালন করেন। আনসার ব্যাটেলিয়ন, ঠাকুরগাঁও এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।

 

অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসন, ঠাকুরগাঁওয়ের এমন অভিযান অব্যাহত থাকবে।

 

 

 

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com