রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

চট্টগ্রামে খুললো চার শতাধিক পোশাক কারখানা

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

চলমান কারফিউ ও সাধারণ ছুটির পর চট্টগ্রামে খুলেছে রপ্তানিমুখী চার শতাধিক পোশাক কারখানা। এর আগে মঙ্গলবার (২৩ জুলাই) কিছু কারখানা খোলা থাকলেও আজ সকাল থেকে চারশোর বেশি কারখানা খুলে দেওয়া হয়।

এসব কারখানায় সকাল থেকে আসতে শুরু করেন শ্রমিকরা। তবে শ্রমিক-কর্মচারীদের যাতায়াতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। জানা গেছে, এরই মধ্যে দূর-দূরান্ত থেকে কারখানায় যোগ দিয়েছেন পাঁচ লাখেরও বেশি শ্রমিক ও কর্মচারী।

শ্রমিকরা জানান, ‘কারখানা বন্ধ থাকার কারণে বাসায় ভালো লাগছিল না। কাজে যোগ দিয়ে এখন ভালো আছি। কারখানায় কাজের মধ্যেই আমরা ভালো থাকি। তবে কাজে আসার পথে অনেক ভয় হচ্ছিল। নিরাপত্তার মধ্যে আমরা কর্মস্থলে আসতে পেরেছি। পথে কোনো ধরনের সমস্যা হয়নি। তবে গাড়ির সংখ্যা কম। বেশি ভাড়া দিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও রিকশায় কর্মস্থলে আসতে হয়েছে।’

চট্টগ্রাম জেলা প্রশাসক আবু বাসার মো. ফখরুজ্জামান বলেন, ‘রাস্তায় চলাচলের জন্য শ্রমিকদের আইডি কার্ডকে কারফিউ পাস হিসেবে গণ্য করা হবে। চট্টগ্রামে অসংখ্য শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। লাখ লাখ শ্রমিক এখানে কাজ করেন। আমরা সব কারখানা যত দ্রুত সম্ভব কর্মমুখী করছি। কারখানাগুলো যেন উৎপাদনে আসতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com