সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ কিস্তির টাকা না দেওয়ায় গরু নিয়ে গেল এনজিওর লোকজন মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন

কনস্টেবল থেকে অফিসার ‘পোস্টিং বাণিজ্য’ বন্ধ, কমিটি গঠন

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

ডেস্ক রিপোর্ট:

ব্যক্তিগত কাজে পুলিশের কোনো সদস্যকে ব্যবহার না করা এবং কনস্টেবল থেকে সব পর্যায়ের অফিসারদের পোস্টিং বাণিজ্য বন্ধের সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে নির্দেশনা তৈরির জন্য একটি কমিটি গঠন করেছে পুলিশ সদর দপ্তর।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) পুলিশ বাহিনী সংস্কার আন্দোলন-২০২৪ এর ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে গঠিত কমিটির সভাপতি অতিরিক্ত ডিআইজি মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট সব বিষয় পর্যালোচনা করে নির্দেশনা তৈরির জন্য তিনজন কর্মকর্তার সমন্বয়ে একটি কমিটি গঠন করা হলো। কমিটির সদস্যকে আগামী তিন কার্যদিবসের মধ্যে নির্দেশনা তৈরির জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি (হেডকোয়ার্টার্স) মিয়া মাসুদ করিমকে কমিটির সভাপতি করা হয়। বাকি দুই সদস্য হলেন- অতিরিক্ত ডিআইজি (ডিঅ্যান্ডপিএস-১) বেলাল উদ্দিন ও অতিরিক্ত ডিআইজি (ট্রাফিক ম্যানেজমেন্ট) মো. মিলন মাহমুদ।

চিঠিতে আরও বলা হয়, পুলিশ বাহিনী সংস্কার আন্দোলন-২০২৪ এর ১১ দফা দাবি যৌক্তিক বিবেচনা করে পর্যায়ক্রমে তা বাস্তবায়নের লক্ষ্যে আইজিপি কর্তৃক একটি কমিটি গঠন করা হয়।

এ সংক্রান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে গত ১১ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সার্বিক বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিস্তারিত আলোচনার পর অধস্তন পুলিশ সদস্যদের সঙ্গে পিআরবি অনুসারে সৌহার্দ্যপূর্ণ আচরণ নিশ্চিত করা হবে এবং ব্যক্তিগত কাজে কোনো সদস্যকে ব্যবহার করা যাবে না ও কনস্টেবল থেকে সকল পর্যায়ের অফিসারদের পোস্টিং বাণিজ্য বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, সার্জেন্ট মার্জ করে সাব ইন্সপেক্টর পদে, এটিএসআইকে মার্জ করে এএসআই (নিরস্ত্র) পদে রূপান্তর করা। সাব ইন্সপেক্টর পদের ৭৫ শতাংশ পদ বিভাগীয় অফিসার দিয়ে পূরণ করতে হবে এবং ২৫ শতাংশ পদ সরাসরি পরীক্ষার মাধ্যমে নিয়োগ করতে হবে।

চিঠিতে বলা হয়, জনগণের স্বার্থে এবং সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে ট্রাফিক বিভাগের অবৈধ রেকার বাণিজ্য বন্ধ করা হবে এবং মামলার টার্গেট প্রদান থেকে বিরত থাকতে হবে বলে সিদ্ধান্ত হয়।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com