মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
নবাবগঞ্জে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ রাউজান উপজেলা প্রসাশন এর সাথে সামাজিক কাজে ভুমিকা পালনের উদ্দেশ্যে কমিটির তালিকা তুলে দিচ্ছেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা সদস্যরা।  ধুনটে জামায়াতে ইসলামীর যুব ইউনিটের সমাবেশ অনুষ্ঠিত রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন গঠনের সিদ্ধান্ত : প্রধান উপদেষ্টা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকর্মীদের সাথে মতবিনিময় করেন পুলিশ সুপার মোঃতরিকুল ইসলাম,  বাংলাদেশকে কব্জায় রাখতে শেখ হাসিনাকে ক্ষমতার গ্যারান্টি দিয়েছিল ভারত : রিজভী ঢাকা যশোরে ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মির্জাপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু স্বৈরাচারের দোসরদের যড়যন্ত্রের বিষয়ে সতর্ক থাকুন : তারেক রহমান

পাকিস্তান সিরিজ শেষ জয়ের, শঙ্কায় মুশফিক

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

ঢাকা, ১৭ আগস্ট ২০২৪ ইং ইনজুরির কারনে পাকিস্তানের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। এদিকে আঙ্গুলের ইনজুরির কারনে পাকিস্তান সিরিজে খেলা নিয়ে শঙ্কায় পড়েছেন সিনিয়র ব্যাটার মুশফিকুর রহিম। তবে আশা করা হচ্ছে সিরিজ শুরুর আগেই সুস্থ হয়ে উঠবেন তিনি।

ইসলামাবাদে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম চারদিনের ম্যাচে আঙুলের ইনজুরিতে পড়েন মুশফিক। একই ম্যাচে কুঁচকির ইনজুরিতে পড়েন জয়। বাংলাদেশ ‘এ’ ও পাকিস্তান ‘এ’র মধ্যকার বৃষ্টি বিঘিœত চারদিনের ম্যাচটি ড্র হয়। ঐ ম্যাচে সফরকারী বাংলাদেশের উপর আধিপত্য বিস্তার করে খেলেছে স্বাগতিকরা।

ঐ ম্যাচে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার মাঝেও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন জয়। প্রথম ইনিংসে ১২২ রানে অলআউট হওয়া বাংলাদেশ ইনিংসে সর্বোচ্চ ৬৫ রান করেন জয়। ইনজুরির কারনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি জয় ও মুশফিক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া বিভাগের পাঠানো একটি ভিডিওতে মুশফিকুর বলেন, ‘প্রথম চার দিনের ম্যাচের দ্বিতীয় ইনিংসের আগে নেট সেশনে আঙুলে চোট পেয়েছিলাম আমি। আশা করছি খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবো এবং প্রথম টেস্টে খেলবো।’

দীর্ঘদিন ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে থাকায় পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ভালোভাবে প্রস্তুতির জন্য বাংলাদেশ ‘এ’ দলে নেওয়া হয়েছিলো মুশফিক ও জয়কে। ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং ৩০ আগস্ট থেকে করাচিতে শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

১৪ থেকে ১৬ আগস্ট পর্যন্ত লাহোরে অনুশীলন ক্যাম্প শেষে প্রথম টেস্টের জন্য ইতোমধ্যে রাওয়ালপিন্ডিতে চলে গেছে বাংলাদেশ দল।

মুশফিক বলেন, ‘আমাদের সামনে টেস্ট সিরিজ আছে। আমি মনে করি আসন্ন সিরিজটি বাংলাদেশ ‘এ’ দলে থাকা খেলোয়াড়দের জন্য উপকৃত হবে। জাতীয় দল এখানে আসার আগে আমরা অনুশীলন করতে চেয়েছিলাম। আশা করি এটা আমাদের জন্য উপকারী হবে।’

তিনি আরও বলেন, ‘বৃষ্টির কারনে চার দিনের ম্যাচটি পুরোপুরি খেলতে না পারাটা হতাশাজনক। ফলে অনুশীলন ভালোভাবে করা যায়নি। প্রথম কয়েক দিন কিছু নেট সেশন করেছি আমরা। আমরা নিজেদের সেরাটা দিয়েছিলাম কিন্তু প্রথম ইনিংসে ভালো করতে পারিনি আমরা।’

এদিকে বিসিবির প্রধান চিকিৎসক ড: দেবাশিস চৌধুরী জানিয়েছেন, জয়ের কুঁচকির ইনজুরি পুরোপুরি সেরে উঠতে তিন সপ্তাহ সময় লাগবে।

সম্প্রতি লাল বলের ক্রিকেটে দারুন পারফরমেন্স করেছেন জয়। পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ৬৫ রানের লড়াকু ইনিংসের আগে অস্ট্রেলিয়ার ডারউইনে পাকিস্তান শাহিনসের বিপক্ষে বাংলাদেশ এইচপির হয়ে চার দিনের ম্যাচের দুই ইনিংসে যথাক্রমে- ৬৯ ও ৬৫ রান করেন তিনি। ঐ ম্যাচে বল হাতে ২১ রানে ৫ উইকেট নিয়ে এইচপির জয়ে বড় অবদান রাখেন জয়।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য এখনও জয়ের বদলি ঘোষনা করেনি বিসিবি।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com