মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
নবাবগঞ্জে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ রাউজান উপজেলা প্রসাশন এর সাথে সামাজিক কাজে ভুমিকা পালনের উদ্দেশ্যে কমিটির তালিকা তুলে দিচ্ছেন নিসচা চট্টগ্রাম উত্তর জেলা সদস্যরা।  ধুনটে জামায়াতে ইসলামীর যুব ইউনিটের সমাবেশ অনুষ্ঠিত রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন গঠনের সিদ্ধান্ত : প্রধান উপদেষ্টা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকর্মীদের সাথে মতবিনিময় করেন পুলিশ সুপার মোঃতরিকুল ইসলাম,  বাংলাদেশকে কব্জায় রাখতে শেখ হাসিনাকে ক্ষমতার গ্যারান্টি দিয়েছিল ভারত : রিজভী ঢাকা যশোরে ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মির্জাপুরে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু স্বৈরাচারের দোসরদের যড়যন্ত্রের বিষয়ে সতর্ক থাকুন : তারেক রহমান

প্রিমিয়ার লিগ: জয় দিয়ে মৌসুম শুরু করলো ইউনাইটেড

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ১৭ আগস্ট ২০২৪ ইং (এএফপি)  অভিষেকেই নিজেকে প্রমান করলেন ডাচ স্ট্রাইকার জসুয়া জার্কজি। শুক্রবার জিরকির গোলে ফুলহ্যামকে ১-০ ব্যবধানে পরাজিত করে প্রিমিয়ার লিগ মৌসুমের শুভ সূচনা করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গত মাসে বোলোনিয়া থেকে সাড়ে ৩৬ মিলিয়ণ পাউন্ডে ইউনাইটেডে যোগ দেয়া জার্কজির ম্যাচ ফিটনেসের অভাব ছিল। যে কারনে ৬১ মিনিটে ম্যাসন মাউন্টের বদলী হিসেবে তাকে মাঠে নামিয়েছিলেন ইউনাইটেড বস এরিক টেন হাগ। ওল্ড ট্র্যাফোর্ডে কাল নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি রেড ডেভিলসরা। ৮৭ মিনিটে আলেহান্দ্রো গারাঞ্চোর ক্রসে জার্কজি ইউনাইটেডকে তিন পয়েন্ট উপহার দেন।

ম্যাচ শেষে জয়ের নায়ক জার্কজি বলেছেন, ‘ঘরের মাঠে প্রথম ম্যাচে আমি দলকে জয় উপহার দিতে পেরেছি। এর থেকে ভাল শুরু আর কি হতে পারে। ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার স্বপ্ন সবসময়ই ছিল। প্রথম ম্যাচেই দলকে জয়ী হতে সহযোগিতা করতে পারা সত্যিই সৌভাগ্যের। এটা বিশেষ এক অনুভূতি।’

গত মৌসুমে টেবিলের অষ্টম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করার পরও ইউনাইটেডের কোচ হিসেবে শেষ মুহূর্তে টিকে যান টেন হাগ। যদিও ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপের শিরোপা জয় করেছিল ইউনাইটেড। টেন হাগ বলেন, ‘আমি উপলব্ধি করেছি অনেক জায়গায় আমাদের উন্নতির প্রয়োজন রয়েছে। যদিও পুরো বিষয়টি স্বাভাবিক।’

ইনজুরি ও ম্যাচ ফিটনেসের কারনে এখনো দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় মাঠের বাইরে রয়েছে। যে কারনে টেন হাগ মনে করেন তার দল এখনো শতভাগ প্রস্তুত নয়। রাসমাস হোলান্ডের অনুপস্থিতিতে ফরোয়ার্ড লাইনের মূল দায়িত্বে ছিলেন ব্রুনো ফার্নান্দ্রেস। ইউরো ২০২৪’এ অংশ নেয়ায় প্রাক-মৌসুম প্রস্তুতির পুরোটা সময় জার্কজি দলের সাথে ছিলেন না। বায়ার্ন মিউনিখ থেকে এ সপ্তাহে যোগ দেয়া লেফট ব্যাক নুসাইর মাজরাওয়ি সরাসরি প্রথম একাদশেই সুযোগ পেয়েছেন। কিন্তু মূল দলে সুযোগ হয়নি উইঙ্গার জেডন সানচোর।

ফেব্রুয়ারিতে ফুলহ্যাম ২০ বছরের মধ্যে প্রথমবারের মত গত মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডে জয় পেয়েছিল। কালও প্রথম ২০ মিনিটে সফরকারী ফুলহ্যামই আধিপত্য দেখিয়েছে। কিন্তু ধীরে ধীরে ইউনাইটেড ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের করে নেয়। ফার্নান্দেস দুইবার দুটি সুযোগ হাতছাড়া করেছে। জার্মান গোলরক্ষক বার্নাড লেনো এরপর মাউন্টকে হতাশ করেন।

টেন হাগ বলেন, ‘আমরা অনেক সুযোগ তৈরী করেছি। আরো আগেই আমাদের গোল পাওয়া উচিৎ ছিল। আজকের ম্যাচে এটাই একমাত্র সমস্যা ছিল।’

গোলের খোঁজে টেন হাগ একসাথে গারাঞ্চো ও জার্কজিকে বদলী বেঞ্চ থেকে মাঠে নামান। আর এই দুজন মিলে ইউনাইটেডকে জয় উপহার দেন। ডানদিক থেকে গারাঞ্চোর ক্রসে জার্কজি খুব একটা ভাল পজিশনে না থাকলেও বল নিয়ন্ত্রনে নিয়ে লেনোকে পরাস্ত করেন। স্টপেজ টাইমে ইউনাইটেড ব্যবধান দ্বিগুন করার সুযোগ পেয়েছিল। কিন্তু মার্কোস রাশফোর্ডের পাস থেকে গারাঞ্চো সেই সুযোগ কাজে লাগাতে পারেননি।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com