বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া বন্যায় ক্ষতিগ্রস্তদের এক দিনের বেতন দিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় শেখ সেলিম সহ একহাজার ৬১৮ জনের বিরুদ্ধে মামলা মির্জা আব্বাসকে হত্যাচেষ্টার অভিযোগে রাশেদ খান মেনন তিন দিনের রিমান্ডে প্রধান উপদেষ্টার সাথে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ জার্মানি বাংলাদেশকে ১শ’ কোটি ইউরো দেবে : রিজওয়ানা

মির্জা আব্বাসকে হত্যাচেষ্টার অভিযোগে রাশেদ খান মেনন তিন দিনের রিমান্ডে

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ইং মির্জা আব্বাসের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেননের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ তাকে কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়।এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য মেননের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক জামিন আবেদন নামঞ্জুর করে রাশেদ খান মেননের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ আগস্ট রাজধানীর গুলশান এলাকা থেকে রাশেদ খান মেননকে গ্রেফতার করা হয়। নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ মামলায় ২৩ আগস্ট তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালত।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর রমনা থানার সেগুনবাগিচা কাঁচা বাজারের সামনে বিএনপি’র নির্বাচনী প্রচারকালে বিএনপি নেতা মির্জা আব্বাসের ওপর রাশেদ খান মেননের নির্দেশে অন্যান্য আসামীরা মোটা লাঠি, রড, দেশীয় অস্ত্র এবং ককটেল নিয়ে অতর্কিত হামলা চালায়। আসামীরা মির্জা আব্বাসকে হত্যার উদ্দেশ্যে রড দিয়ে আঘাত করে। অন্যান্য নেতাকর্মীরা মির্জা আব্বাসকে জড়িয়ে ধরে রাখলে তাদের আঘাত পিঠে লাগে। এতে কয়েকজনের হাতের হাড় ভেঙ্গে যায় এবং হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন শেষে অসুস্থ অবস্থায় বাসায় ফেরত আসে। এদিন আসামীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করলে আশপাশের লোকজন প্রাণ ভয়ে পালিয়ে যায়। অন্যান্য আসামীরা লাঠি ও রড দিয়ে মির্জা আব্বাসের সমর্থক ও কর্মীদের পিটিয়ে হত্যার চেষ্টা করে। এছাড়া রাশেদ খান মেনন ভোট চুরির মাধ্যমে সাধারণ ভোটারদের অধিকার কেড়ে নেন। বিএনপি’র মনোনিত প্রার্থী মির্জা আব্বাসকে নির্বাচনী প্রচারণায় বাধা দেয়।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com