বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া বন্যায় ক্ষতিগ্রস্তদের এক দিনের বেতন দিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় শেখ সেলিম সহ একহাজার ৬১৮ জনের বিরুদ্ধে মামলা মির্জা আব্বাসকে হত্যাচেষ্টার অভিযোগে রাশেদ খান মেনন তিন দিনের রিমান্ডে প্রধান উপদেষ্টার সাথে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ জার্মানি বাংলাদেশকে ১শ’ কোটি ইউরো দেবে : রিজওয়ানা

রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ইং আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে।

আইওএম বাংলাদেশের মিশন প্রধান আবদুসাত্তর এসোয়েভ আজ রাজধানীতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সাথে বিদায়ী সাক্ষাতকালে এই অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা বলা হয়েছে।

বৈঠকে উপদেষ্টা বিভিন্ন গন্তব্য ও ট্রানজিট দেশগুলোতে বাংলাদেশী অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় আইওএম’র অব্যাহত সক্রিয় প্রচেষ্টার প্রয়োজনীয়তার উপর জোর দেন।

হোসেন কক্সবাজারে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক (এফডিএমএন) রোহিঙ্গাদের সমর্থনে আইওএম-এর সম্পৃক্ততার প্রশংসা করে মিয়ানমারে তাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের জরুরি প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশে এসোয়েভের দায়িত্বপালনকালে সক্রিয় ভূমিকার জন্য ধন্যবাদ জানান এবং অস্বাভাবিক পরিস্থিতিতে বা মানবিক সংকটে নাগরিকদের প্রত্যাবাসন এবং পুনঃএকত্রীকরণে আইওএম অবিচল সহায়তার অঙ্গীকারের প্রতি সমর্থন জানান।

আইওএম চিফ অব মিশন বাংলাদেশে তার মেয়াদে সন্তোয় প্রকাশ করে গ্লোবাল কমপ্যাক্ট অন মাইগ্রেশন (জিসিএম) এর চ্যাম্পিয়ন হিসেবে নিরাপদ, সুশৃঙ্খল এবং নিয়মিত অভিবাসন প্রচারে বাংলাদেশের প্রচেষ্টার প্রশংসা করেছেন।

এর আগে, এসোয়েভ পররাষ্ট্র সচিবের সাথেও বিদায়ী সাক্ষাৎ করেন।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com