শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া বন্যায় ক্ষতিগ্রস্তদের এক দিনের বেতন দিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় শেখ সেলিম সহ একহাজার ৬১৮ জনের বিরুদ্ধে মামলা মির্জা আব্বাসকে হত্যাচেষ্টার অভিযোগে রাশেদ খান মেনন তিন দিনের রিমান্ডে

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

চেন্নাই, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ইং চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

চেন্নাইয়ের এই ভেন্যুতে সর্বশেষ ১৯৮২ সালে টস জিতে প্রথমে বোলিং করার নজির হয়েছিলো। ঐ ম্যাচে ভারতের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করতে নেমেছিলো সফরকারী ইংল্যান্ড। ৪২ বছর পর পুরনো রেকর্ডে নতুনত্ব আনলো বাংলাদেশ। এছাড়া এই নিয়ে নবমবার কোন দল ভারতের মাটিতে স্বাগতিকদের প্রথমে ব্যাট করার আমন্ত্রন জানালো। এরমধ্যে ছয়টি ম্যাচ ড্র হয় এবং ২টিতে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিলো অস্ট্রেলিয়া।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজের দ্বিতীয় টেস্টের একাদশ নিয়েই খেলতে নেমেছে বাংলাদেশ। তিন পেসারের সাথে দুই স্পিন অলরাউন্ডার এবং ছয় ব্যাটার আছে টাইগার একাদশে।

পেস আক্রমন সামলাবেন তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা। স্পিন অলরাউন্ডার হিসেবে আছেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

ভারতও তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে। ভারতের পেস আক্রমনে আছেন জসপ্রিত বুমরাহ, আকাশ দীপ ও মোহাম্মদ সিরাজ। স্পিন বিভাগে থাকছেন রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা।

এখন পর্যন্ত টেস্ট ফরম্যাটে ১৩ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। এরমধ্যে ভারতের জয় ১১টিতে এবং বাকি দু’টি টেস্ট ড্র হয়।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মোমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও জসপ্রিত বুমরাহ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com