শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া বন্যায় ক্ষতিগ্রস্তদের এক দিনের বেতন দিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ রোহিঙ্গা প্রত্যাবাসনে সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে আইওএম গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যায় শেখ সেলিম সহ একহাজার ৬১৮ জনের বিরুদ্ধে মামলা মির্জা আব্বাসকে হত্যাচেষ্টার অভিযোগে রাশেদ খান মেনন তিন দিনের রিমান্ডে

হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম 

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

কাজি আরিফ হাসানঃ

হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম

ঢাকা উত্তর সিটির হাজী ক্যাম্পের সামনে মুক্তিযোদ্ধা শপিং কমপ্লেক্সের নিচেই আছে নির্ধারিত কাঁচা বাজার,মাছ বাজার ও মাংশের দোকান তার পরও কেনো এই মার্কেটের পাশে রাস্তার দুই পাশে প্রতিনিয়ত বসতে দেখা যায় ভাসম্যান বাজার(কাচা বাজার,মাছ বাজার)? ভাসমান এই বাজারের ব্যবসায়িরা সাংবাদিককে জানায়,এক সময় এই ভাসমান কাঁচা বাজার ও মাছ বাজার বসালে নেতাদের দিতে হতো মোটা অংকের চাঁদা তবে সেই দেয়া বন্ধ হয়েছে,তারা আর কাউকে চাঁদা দেয় না। এদিকে সরেজমিনে দেখা যায়, পথচারীদের চলা ফেরায় করতে অনেক বেগ পেতে হয়।

এখানে কি নাই ভাসমান দোকান গুলিতে। আছে মাছের দোকান, সবজির দোকান,পান-সিগারেটের দোকান,শুধু তাই নয় যেখান থেকে আন্ডারপাসের কাজ শুরু হয়েছে আর সে স্থান থেকে টিনে বেড়া দেয়া থাকলেও এই বেড়া দেয়ে থেকে শুরু হয় উবার চালকদের মোটরসাইকেল যত্রতত্র পাকিং ও যাত্রী ওঠা নামা করতে দেখা যায়,আর সেই সাথে দেখা যায় ফলের দোকান,পান-সিগারেটের দোকান। যার কারনে কর্মজীবী তাদের কমস্থলে যাওয়া ও ফেরার সময় দেখা যায় মানুষের পথচলার যানজট,শুধু তাই নয় পথচারীদের নারী-পুরুষেরর শরিরের সঙ্গে অন্য জনের শরিরে ধাক্কা লেগে প্রায় সময়ই দেখা যায় সংঘর্ষ। এদিকে তথ্য নিয়ে জানা যায়,এই সরু রাস্তা দুই পাশে ভাসমান বাজারের চলাচল করতে দেখা যায় বখাটে ও মাদক সেবিদের আনাগোনা।

যার কারনে পথচারীদের সংঘর্ষে তারা হয়ে যায় উক্ত এলাকার মাস্তান, শুধু তাই নয় এরা আবার পথচারীদের কারোর সঙ্গে শারীরিক সংঘর্ষ হলেই এরা একটা স্থানে সংঘর্ষ কারীদের এনে শুরু করে ফিটিংবাজি। পথচারীদের অনেকেই সংবাদমাধ্যমকে জানা, পাশে হাজী ক্যাম্পের আন্ডারপাস প্রকল্পের কাজ চলছে,আর পথচারীদের এই রাস্তায় চলাচল করতে বিড়ম্বনা পড়তেও দেখা যায়। শুধু তাই নয় এই সব ভাসম্যান কাঁচাবাজারে দোকান গুলো বিকেল থেকে রাত ১২ পর্যন্ত জমজমাট চলতে থাকে। এদিকে সরেজমিনে তথ্য নিয়ে জানা যায়,এই দোকানগুলোর জন্য দোকানের ক্রেতা ও পথচারীদের সঙ্গে কাচাবাজারের ক্রেতাদের প্রায় সময়ই ধাক্কা লেগে সংঘর্ষ তথ্যও মেলে।

এমনকি এই ভাসম্যান এই কাচা বাজারের দোকান গুলোর আশপাশে অনেক বখাটে, মাদক সেবীদেরও আনাগোনা দেখা যায়। এমনকি চোখে পড়ে বাজারের মাঝামাঝি দিকে অটোরিকশা ও ইজিবাইক স্ট্যান্ড এবং এই অটোরিকশা যাত্রীদের ওঠা-নামা ও যত্রতত্র পাকিং করে রাখার কারনেই দেখা যায় যানজট। এ সময় এই হাজী ক্যাম্পের সামনের এই রাস্তাটি লাইন মেইনটেইন করার জন্য কোনো পুলিশ সদস্যকেউ দেখা মেলেনি। প্রতিদিন বিকাল থেকে সন্ধা পর্যন্ত বসা এই ভাসমান কাচাবাজারের জন্য পথচারী ও বাজারের ক্রেতাদের মধ্যে সংঘর্ষর ঘটনা প্রতিনিয়তই ঘটতে দেখা যায়,পথচারীদের অনেকই জানায়, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে নিচে নিদিষ্ট স্থানে কাঁচা বাজার ও মাছ বাজার থাকা স্বত্তেও কেনো এভাবে সড়কের দুই পাশে ভাসমান কাচা বাজার বসিয়ে পথচারীদের চলাচের বাধা সৃষ্টি করছেন, আর এরা কাদের ইন্দনে এভাবে মাছ বাজার-কাচা বাজার বসিয়েছেন। আর এ বিষয়ে পথচারীরা প্রশাসনের জোরালো পদক্ষেপ আশাবাদী ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com