বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

দুমকী উপজেলা ২৪ তম দিবসে আলোচনা সভা।

Oplus_0

নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

দুমকী উপজেলা( পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালী ,দুমকী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ কাওসার আমিন হাওলাদার বলেন, “দুমকী উপজেলার সকল খাল জমি দখলদারদের, ভূমি দস্যুদের পেটের ভেতর। দুমকীতে কোন খাল নেই।” এছাড়াও তিনি আরও বলেন, “আমরা ভালোবাসা দিতে চাই, আপনাদেরও তা গ্রহণ করার মনমানসিকতা থাকতে হবে।”

৮ জুলাই দুমকী উপজেলার ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা তুলে ধরেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম, ভাইস-চেয়ারম্যান মাঈনুল ইসলাম রুবেল, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমুন নাহার শিরিন প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ৮টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সবশেষে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ ও সুধীজনদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৯৪ সালের ২২ অক্টোবর দক্ষিণাঞ্চল সফরের সময় লেবুখালীর বটলাতলায় এক পথসভায় বক্তৃতাকালে ক্ষমতায় গেলে দুমকীকে উপজেলায় উন্নীত করার প্রতিশ্রুতি দেন তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে ২০০০ সালের ০৮ জুলাই এক বর্ষণমুখর দিনে দুমকী প্রশাসনিক উপজেলার উদ্বোধন করেন তিনি। পরে বহু আন্দোলন-সংগ্রামের ফসল হিসেবে উপজেলা ও বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সাধারণ সম্পাদক ড.হারুন-অর-রশীদ হাওলাদার এর নেতৃত্বে প্রতিষ্ঠা পায় দুমকী উপজেলা।

এর আগে এখানে একটি পুলিশি তদন্ত কেন্দ্র স্থাপন করেন সাবেক কেবিনেট সচিব ও মন্ত্রী মরহুম এম কেরামত আলী। মূলত সেখান থেকেই অগ্রযাত্রা শুরু হয়। বর্তমানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দেশের চতুর্থ বৃহত্তম লেবুখালী (পায়রা) সেতু ও একটি কৃষি গবেষণা ইনস্টিটিউট এ উপজেলায় অবস্থিত। এছাড়া উপজেলার কোল ঘেষেই গড়ে উঠেছে শেখ হাসিনা সেনা নিবাস। দুমকী উপজেলায় বর্তমানে লেবুখালী, পাঙ্গাসিয়া, মুরাদিয়া, আঙ্গারিয়া ও শ্রীরামপুর নামে পাঁচটি ইউনিয়ন রয়েছে। ৮০.৩০ বর্গ কিলোমিটার আয়তন বিশিষ্ট উপজেলাটির বর্তমান জনসংখ্যা প্রায় ১ লাখ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com