সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ কিস্তির টাকা না দেওয়ায় গরু নিয়ে গেল এনজিওর লোকজন মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন

নেত্রকোনার বারহাট্টা থানার জনবান্ধব- ওসি মিজানুর রহমান

নেত্রকোনার বারহাট্টা থানার জনবান্ধব- ওসি মিজানুর রহমান

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি : দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

পুলিশ জনগণের বন্ধু উক্তিটির যথার্থ প্রতিচ্ছবি ফুটে উঠেছে চলতি বছরের শুরু থেকে শেষ অবধি নেত্রকোনার বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের কার্যক্রমে। পুলিশ নিয়ে অনেকের বিরূপ ধারণা থাকলেও সে ধারণা সম্পূর্ণ বদলে দিয়েছে তার মানবিকতা, সততা আর নিরলস জনসেবার মাধ্যমে।

 

তিনি ব্যতিক্রমধর্মী মিষ্টভাষী একজন পুলিশ অফিসার। সহকর্মীদের নিয়ে তিনি রাতদিন অক্লান্ত পরিশ্রমে জনসেবা করে চলেছেন। যার জন্য তার ঝুলিতে রয়েছে অনেক সম্মাননা ও পুরস্কারও। জেলা পুলিশের মাসিক সভায় বিভিন্ন কাজের সরুপ হিসাবে শ্রেষ্ঠ সম্মাননা ও পেয়েছেন অনেক।

নেত্রকোনার বারহাট্টা থানায় তিনি যেন একজন প্রগতিশীল আদর্শ পুলিশ অফিসার। যার বারহাট্টা থানায় দায়িত্ব গ্রহণের পর থেকে মাদকদ্রব্য নিমুর্ল, পুলিশি কাজে আধুনিকায়ন, তথ্য- প্রযুক্তির ব্যবহার সহ সততা এবং মননশীল মেধার পরিচয় দিয়েছেন।

পুলিশ জনতার, জনতা পুলিশের” এই শ্লোগানের সবটাই বাস্তবায়িত করতে তিনি যেন বদ্ধপরিকর। অফিসার ইনচার্জ মিজানুর রহমান নেত্রকোনা জেলার বারহাট্টা থানার মানুষের চোখে আদর্শবান, ন্যায়নিষ্ঠ ও গরীবের বন্ধুসুলভ পুলিশ অফিসার। বছর জুড়ে অধিকাংশ মানুষই তাকে সাধারণ জনগণ ন্যায় বিচার প্রাপ্তি ও আস্থার শেষ আশ্রয়স্থল হিসেবে দেখেছেন। তাঁর সততা, ন্যায়নিষ্ঠা ও বিচক্ষণ বুদ্ধিমত্তা এবং কর্তব্য পরায়ণতায় বারহাট্টা থানা মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও দখল বাজদের হাত থেকে অনেকাংশে মুক্ত হয়েছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, তার চোখে ধনী-গরীব, রিক্সাচালক হতে সব শ্রেণি পেশার মানুষ সমান। ওসি মিজানুর রহমান বিভিন্ন সময় বিভিন্ন বেশে মানুষের মাঝে উপস্থিত হয়ে মানুষের সুখ দুঃখের কথা শুনেছেন, সমস্যা এবং সমাধানে আইনি পরামর্শও দিয়েছেন। স্কুল, কলেজের শিক্ষক থেকে শুরু করে সাধারণ ছাত্র-ছাত্রী সহ সকলের এক প্রিয় ব্যক্তি ওসি মিজানুর রহমান।

তিনি শুধু একজন পুলিশ কর্মকর্তাই নন, বছর জুড়ে আইন শৃংখলার পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি অনেক সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ ও অবদান রেখেছেন। দায়িত্বে পালনে কখনো তিনি অন্যায়ের সাথে কোন আপোষ করেন না। এর ফলে শোষকশ্রেণি সহ অনেক রাজনৈতিক দলের নেতাকর্মীর রোষানলেও তিনি পড়েছেন। তবুও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং প্রশিক্ষিত দক্ষ আইজিপি ও নেত্রকোনার সুযোগ‍্য পুলিশ সুপারের নির্দেশে পুলিশের সেবা জনগনের দ্বার গোড়ায় পৌঁছে দিতে তিনি কখনো কুণ্ঠিত হয়নি।

বারহাট্টা থানা সূত্রে জানা গেছে, গত এক বছরে বারহাট্টা থানা পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন মামলার অনেক গ্রেফতারী পরোয়ানা আসামীকে জেল হাজতে প্রেরন করেছেন। এবং অনেক সাজাপ্রাপ্ত আসামীকে করেছেন আইনের মুখোমুখি। বারহাট্টা থানা এখন প্রায় মাদকমুক্ত। মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করে বছর জুড়ে অনেক মাদক মামলায় অনেক জনকে গ্রেফতার করে মোবাইল কোটে সাজা প্রদান, অর্থ দন্ড সহ নিয়োমিত মামলায় কোটে চালান করেছেন। পুলিশের বিশেষ অভিযানে ও অনেক মামলায় অনেক জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। বারহাট্টায় চলতি বছরে ধর্ষণ মামলায় ও অনেক আসামীকে আটক করা হয়েছে।

এছাড়াও নারী নির্যাতন মামলার আসামী আটক সহ পারিবারিক সালিশের মাধ্যমে তাদের সুষ্ঠু জীবন যাপনে ফিরিয়ে আনার বিষয়ে ওসি সাহেবের রয়েছে উপজেলাব্যাপী সুনাম আর সাধুবাদ। এবছরে বারহাট্টা থানা দালাল মুক্তর পাশাপাশি জুয়ার আসর বন্ধ করার ব্যাপারে পুলিশ প্রশাসনকে প্রশংসা জানিয়েছে সর্বস্তরের জন সাধারণ।

এদিকে কোভিড-১৯ মোকাবেলায় পুলিশের প্রচার প্রচারনা ও সচেতনতামূলক কার্যক্রম এখনও চলমান রয়েছে। যৌন হয়রানী, বাল্য বিবাহ, ইভটিজিং প্রতিরোধে পুলিশ প্রশাসন মানুষকে সজাগ রাখতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নের চেষ্টা অব্যাহত রেখেছেন।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান বলেন, বর্তমান সরকার গণমানুষের বন্ধু। সরকার আমাদের পাঠিয়েছেন মানুষের মুখে হাসি ফোটাতে, তাদেরকে হেফাজত করে মানুষের সাথে মিলেমিশে তাদের সুখ দুঃখ ভাগাভাগি করে নিতে। আমরা মানুষের অতন্ত্র প্রহরী হয়ে কাজ করে যাচ্ছি। দেশকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজ, ইভটিজার মুক্ত করে মানুষের মাঝে শান্তি ফিরিয়ে আনা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

তিনি আরও বলেন, আমার কাছে ধনী-গরিব, রিক্সা চালক সহ সব শ্রেনি পেশার মানুষ সমান। একজন নির্যাতিত মানুষের শেষ আশ্রয়স্থল হলো পুলিশ। সেই লক্ষ্যে গোটা বছর মানুষের পাশে থাকার চেষ্ঠা করেছি। নেত্রকোনা জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সি স্যারের দিক নির্দেশনায় বারহাট্টা থানার সার্বিব আইন শৃংখলা ভালো রাখা সম্ভব হয়েছে।

উল্লেখ্য, গত বছর ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে তিনি বারহাট্টা থানায় যোগদান করেন। এর আগে ওসি মিজানুর রহমান পূর্বধলা থানায়(ওসি তদন্ত ) হিসেবে কর্মরত ছিলেন। তিনি পুলিশ বাহিনীতে যোগদান করে ঢাকা মেট্রো, চট্টগ্রাম মেট্রো, সহ বিভিন্ন জেলায় পুলিশ পরিদর্শক হিসাবে দায়িত্ব পালন করেছেন । ব্যক্তি জীবনে দুই কন‍্যা সন্তানের জনক ওসি মিজানুর রহমান, ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলায় জন্ম গ্রহন করেন।

তিনি বারহাট্টা থানাকে জনবান্ধব থানা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন। পাশাপাশি বারহাট্টা থানার সার্বিক আইনশৃংখলা ভালো রাখতে সকলের সহযোগিতাও কামনা করেছেন ওসি মিজানুর রহমান।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি

০১.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com