সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ কিস্তির টাকা না দেওয়ায় গরু নিয়ে গেল এনজিওর লোকজন মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন

বারহাট্টায় ভাতা না পাওয়ায় মানবেতর দিনকাটাচ্ছে মুক্তিযোদ্ধা পারিবার

বারহাট্টায় ভাতা না পাওয়ায় মানবেতর দিনকাটাচ্ছে মুক্তিযোদ্ধা পারিবার

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি// দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

 

নেত্রকোণার বারহাট্টা উপজেলার এক মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা অজ্ঞাতকারণে বন্ধ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে মানবেতর জীবনযাপন করছে পরিবারটি।

 

জানা যায়, ভাতার জন্য তালিকাভূক্ত মুক্তিযোদ্ধার নাম আব্দুর রহিম। বাড়ি উপজেলার স্বপ্লদশাল গ্রামে।

তার ভারতীয় নম্বর ১৩৫৭৯, বাংলাদেশ গ্যাজেট নম্বর ১৩৬৩ এবং লাল মুক্তিবার্তা নম্বর ০১১৬০৫২২৫।

 

তিনি মৃত্যূবরন করায় তার তিন স্ত্রী সমান হারে ভাতা পেয়ে আসছেন। কিন্তু, গত মে থেকে জুন মাসের ভাতা ও ঈদ বোনাসের টাকা তাদের ব্যাংক হিসাবে জমা হয় নাই।

মুক্তিযোদ্ধার মেয়ে উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান শাহিনুর আক্তার শায়লা অভিযোগ করে বলেন, “অজ্ঞাতকারণে আমার পিতার প্রাপ্য ভাতা বন্ধ রয়েছে। ভাতার টাকা ব্যাংক হিসাবে জমা না হওয়ায় আমাদের তিন পরিবারের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্ঠি হয়েছে। এ ব্যাপারে উপজেলা সমাজ সেবা অফিসারের সাথে যোগাযোগ করা হলেও বিষয়টির সুরাহা পাওয়া যায় নাই।

এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শাহ্ মুহাম্মদ আব্দুল কাদের বলেন, “মুক্তিযোদ্ধা আব্দুর রহিমসহ আরো বেশক’জনের ভাতার টাকা তাদের ব্যাংক হিসাবে জমা হয় নাই। পদ্ধতিগত কারণে কেন্দ্রীয়ভাবে এই সমস্যা দেখা দিয়েছে বলে মনে হচ্ছে। বিষয়টার দ্রæত সমাধান হওয়া প্রয়োজন।

উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ বাবুল মিয়া বলেন, “মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা প্রচলিত নিয়মানুযায়ী দীর্ঘদিন আগে থেকে সুবিধাভোগীদের ব্যাংক হিসাবে জমা হচ্ছে। এই ভাতা নিয়ে আমি কোনকিছু করি নাই। আমি কিছুদিন আগে যোগদান করেছি। আমার আগের অফিসারও মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা নিয়ে কাজ করেন নাই।

 

মুক্তিযোদ্ধা আব্দুর রহিমের ভাতা বন্ধ থাকার কোন কারণ দেখছি না। বারহাট্টা উপজেলা শতভাগ বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীভাতা প্রদান কর্মসূচীর তালিকাভ‚ক্ত হয়েছে। এইসব ভাতাভোগীদের মোবাইলের হিসাবে টাকা প্রেরণ নিশ্চিত করতে গিয়ে আমাদের হিমসিম খেতে হচ্ছে। অফিসে সবসময় লোকজনের ভীড় থাকে। ফলে অন্য দিকে মনযোগ দেয়ার সুযোগ পাচ্ছি না। মহিলা ভাইস চেয়ারম্যান আমার কাছে এসেছিলেন। আমি খোঁজ নিয়ে দেখছি। আশা করি খুব তাড়াতাড়ি সিমস্যার সমাধান পাওয়া যাবে।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি
০৪.০৮.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com