রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

বারহাট্টার বাউসী ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী রফিকুল ইসলাম আজাদ বকুল

বারহাট্টার বাউসী ইউপি নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী রফিকুল ইসলাম আজাদ বকুল

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি : নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

 

নেত্রকোনার বারহাট্টা উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং বাউসী ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ দলীয় সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বারহাট্টা উপজেলা শাখার আহবায়ক ও বিশিষ্ট সমাজসেবক রফিকুল ইসলাম আজাদ বকুল।

 

সে লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখেই সম্প্রতি তিনি এলাকায় জনসংযোগ, মতবিনিময় সভা, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক কার্যক্রম ও এলাকার উন্নয়নমূলক সকল কর্মকান্ডে নিয়মিত অংশগ্রহণ করছেন। তিনি উপজেলার ১নং বাউসী ইউনিয়নে প্রতিষ্ঠিত ব‍্যক্তি তিনি।

 

রফিকুল ইসলাম আজাদ বকুলের পিতা জীবনদশা থাকাকালীন সময়ে যে শুধু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করেছেন সেখানেই শেষ নয়, তিনি এর পাশাপাশি এলাকার বিভিন্ন সমস্যায় মানুষের পাশে থেকে সমাজের বিভিন্ন সমস্যা বিচার শালিশের মাধ্যমে সমাধান করে দিতেন এবং তিনি অন্যায়ের বিরুদ্ধে সব সময় কথা বলতেন।

 

প্রতি বৎসর শত-শত গরীব অসহায় ছাত্র/ছাত্রীদের লেখা-পড়া করার সুযোগ হয়েছে রফিকুল ইসলাম আজাদ বকুলের হাত ধরে। রফিকুল ইসলাম আজাদ বকুল ব্যক্তি হিসেবে পরোপকারী, চিন্তাশীল, দানবীর ও পরিচ্ছন্ন ইমেজের মানুষ হিসেবে পুরো ইউনিয়নসহ উপজেলাতে খুবই পরিচিত ও সকলের প্রিয় মানুষ তিনি। এলাকার সমাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিকসহ নানামুখী উন্নয়নমূলক কর্মকান্ডে আগে থেকেই নিয়মিত অংশগ্রহণ করতেন। এলাকায় যথেষ্ট সুনাম রয়েছে তার।

 

তিনি বিভিন্ন স্কুলের গরীব দুঃখী ও অসহায় ছাত্র/ছাত্রীদের বিভিন্ন সহযোগিতাসহ সাধ্যমত উপকার করার চেষ্ঠা করেছেন।

 

তিনি দীর্ঘদিন যাবত অত্যান্ত দক্ষতার সাথে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়কের দায়িত্ব পালন করে আসছেন। এবার উপজেলার ১নং বাউসী ইউনিয়ন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ থেকে নৌকার মনোনয়ন পেলে, চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের সকল জনসাধারণের সুখ-দুঃখকে সাথী করে পুরো ইউনিয়নের সার্বিক উন্নয়নের দায়িত্বভার গ্রহণ করতে চান তিনি।

 

ইউনিয়নের অনেক বাসিন্দাদের সাথেই কথা হয়েছে বিষয়টি নিয়ে। তারা জানান, রফিকুল ইসলাম আজাদ বকুলের পিতার উপকারের কথা ভুলার মত নয়, জীবনদশায় সাধারণ মানুষের পাশে ছিলেন তিনি সবসময়। তার ধারাবাহিকতায় ছেলে ও মানুষের উপকার ও অসহায়দের সহযোগীতা করে যাচ্ছেন তার পিতার মত। এই ইউনিয়নের মানুষদের সাথে রফিকুল ইসলাম আজাদ বকুলের পিতার আত্মার সম্পর্ক ছিল, পিতার মতনই রফিকুল ইসলাম আজাদ বকুল সবসময় আমাদের সুখে দুঃখে পাশে থাকেন, রফিকুল ইসলাম আজাদ বকুলের পরিবারের প্রতি আমাদের আস্থা ও বিশ্বাস আছে, আর এই আস্থা থেকেই তার ছেলের পাশে আমরা আছি, আমরা চাই শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়ে তাকেই পাঠাবেন আমাদের ইউনিয়ন পরিষদ নির্বাচনে।

 

রফিকুল ইসলাম আজাদ বকুল বলেন, আওয়ামীলীগ পরিবারে আমার জন্ম, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বেড়ে উঠেছি, রাজনীতি করি এলাকার মানুষের সেবা করতে, যুগের পর যুগ ধরে ১নং বাউসী ইউনিয়ন বাসীর সেবা করে যাচ্ছে আমার পরিবার, আমার বাবা ছিলেন পরোপকারকারী বাউসী ইউনিয়ন বাসীর সেবা করেছেন নিরবে, নিভৃতে। ইনশাআল্লাহ আমাকে যদি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দেন আর জনগণ যদি আমার পিতার মতন আমাকে ভালোবেসে চেয়ারম্যান নির্বাচিত করেন কথা দিচ্ছি নিজেকে বিলিয়ে দিবো মানুষের সেবায়।

 

আমি ভোটার হওয়ার পর থেকে বরাবরই আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে ভোট দিয়ে আসছি। এবং আওয়ামী লীগের রাজনীতির সাথে তখন থেকেই সম্পৃক্ত ছিলাম। এরই ধারাবাহিকতায় আজ আমি বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের বারহাট্টা উপজেলা শাখার আহবায়কের দায়িত্বভার পালন করে আসছি। সেই ছোটবেলা থেকেই সাধারণ মানুষের দুঃখ দূর্দশায় আমার প্রাণ কাঁদে। এবার আমি আপনাদের দোয়া ও আশির্বাদ নিয়ে আসন্ন ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করে ১নং বাউসী ইউনিয়ন বাসীর জন্যে কিছু করতে চাই। আমি শতভাগ আশাবাদী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, বিশ্ব-মানবতার মা, সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন শেখ হাসিনা এবার আমাকেই বাউসী ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ দিবেন। আর এ সুযোগটি শতভাগ ইতিবাচকভাবে কাজে লাগিয়ে ইউনিয়নের সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করে দেয়ার অঙ্গীকার ও প্রত্যয় ব্যাক্ত করেন তিনি।

 

 

 

সোহেল খান দূর্জয়

নেত্রকোনা প্রতিনিধি

২৩.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com