বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

উদ্বোধন হলো শেকড় প্লাটফর্মের

মোঃ আবুল হাসান :নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

উদ্বোধন হলো জাতীয় পর্যাযয়ের প্লাটফর্ম “ শেকড় ” অক্সফাম ইন বাংলাদেশ। বিগত ১০ বছর যাবত বাংলাদেশের ১৩ টি জেলায়  এবং ঊণড প্রকল্পবাস্তবায়ন করেছে , যার মাধ্যমে ৭৫০০০ গ্রামীণ নারী উদ্যোক্তা হিসেবে বিকশিত হযয়েছে এবং ১৩০০০ যুব উদ্যোক্তা তৈরী হয়েছে । অক্সফাম ইন বাংলাদেশ এই প্রকল্প সমাপ্তির পরে জাতীয় পর্যাযয়ের উদ্যোক্তাদের সহযোগিতা করা এবং বিশেষভাবে গ্রামীণ অর্থনীতিকে বিকশিত করতে এবং অংশীজনদের সম্পৃক্ত করতে একটি উনয়নমূখী কর্মকান্ড করার প্রত্যয়ে “ শেকড় ” নামে একটি প্লাটফর্মের উদ্বোধন করা হয়েছে ।

২৮ আগস্ট , সন্ধ্যা ৭ টায় রাজধানীর বনানীতে পার্ল হোটেলে এক উদ্বোধন  অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । এই পুরো প্ল্যাটফর্মটির বাস্তবায়নে কাজ করেছে ধ্রæবতারা ইয়্যুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন । এই প্লাটফর্মে ইতোমধ্যে যুক্ত হয়েছে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান , বিভিন্ন পেশাজীবি সংগঠন , বিভিন্ন তথ্য – প্রযুক্তি নির্ভর সংগঠন সহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান । এই প্লাটফর্মের আওতায় বিভিন্ন গ্রামীণ উদ্যোক্তা বিশেষভাবে গ্রামীণ নারীরা যেমন উপকৃত হবে যুবরাও তারা বিভিন্ন উদ্ধাভনী বিকাশ ঘটাতে সক্ষম হবেন বলে সবাই আশা করছে । এই উদ্যোগটির মাধ্যমে বিভিন্ন অংশীজনদের একমঞ্চে আনার কাজটিও সহজ হবে এবং গ্রামীণ অর্থনীতিকে শক্তিশালী করার যে উদ্যোগ তা বেগবান হবে ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জনাব আদিবা আনজুম মিতা ( সংরক্ষিত আসন – রাজশাহী ) এবং একই সাথে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অক্সফাম ইন বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ এই আযয়োজনে উপস্থিত ছিলেন ।এখানে অক্সফাম প্রতিনিধি দল , প্রকল্পের কর্মকর্তাদের পাশাপাশি ধ্রুবতারা ইয়্যুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন – এর প্রধান নির্বাহী কর্মকর্তা অমিয় প্রাপন চক্রবর্ত্তী অর্ক উপস্থিত ছিলেন । এই প্লাটফর্মের মাধ্যমে নতুন নতুন কর্মকান্ড বেগবান যেমন হবে উদ্যোক্তারা উপকৃত হবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করছেন । এই প্লাটফর্মের সভাপতি হিসেবে রেজওয়ানুল হক জামি এবং সহসভাপতি হিসেবে নাসিমা আক্তার নিশা সহ ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয় ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com