রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বেগম খালেদা জিয়া

বারহাট্টায় উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে বিএনপির মঞ্চে আগুন দেওয়ার অভিযোগ

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :নিউজ দৈনিক ঢাকার কন্ঠ 

 

নেত্রকোনার বারহাট্টায় বিএনপি দ্বি-বার্ষিক সম্মেলন ভন্ডুল করে দেওয়া হয়েছে। শনিবার দুপুর ২টায় সম্মেলন শুরুর কথা ছিল। তার আগে দেড়টার দিকে সম্মেলনের মঞ্চ ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। বিএনপির অভিযোগ, উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা মঞ্চে ভাঙচুর করে আগুন দেয়।

জানা যায়, উপজেলা বিএনপি শনিবার বারহাট্টা-সদরের গোপালপুর এলাকায় প্যান্ডেল নির্মাণ করে সম্মেলনের আয়োজন করে। উপজেলা কমিটি গঠন উপলক্ষে দীর্ঘদিন পর সম্মেলনের আয়োজন করা হয়।

নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সদস্য ও বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল কাশেমের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে বিএনপির সম্মেলন মঞ্চ ভাঙচুর করে আগুন দেয় বলে অভিযো বিএনপির।

এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক কাশেম এই প্রতিনিধিকে বলেন, বিএনপি সারা দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে। তারা গতকাল (শুক্রবার) নেত্রকোনা সদরে বিএনপির প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপনের নামে জড়ো হয়ে পুলিশের উপর হামলা চালিয়েছে। এর আগে মদন উপজেলায় সম্মেলনের নামে পুলিশকে আক্রমন করেছে। আজ (শনিবার) তারা সম্মেলনের নামে বারহাট্টায়ও বিশৃঙ্খলা সৃষ্টির উদ্যোগ নেয়। খবর পেয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রতিহত করা হয়েছে।

উপজেলা বিএনপির আহ্বায়ক মোশতাক আহমেদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সম্মেলনের আয়োজন করেছি। আমাদের কোন খারাপ উদ্দেশ্য ছিল না। আওয়ামী লীগের লোকজন বিনা উসকানিতে আমাদের সম্মেলনের মঞ্চ ভাঙচুর করেছে, আগুণ দিয়ে পুড়িয়ে দিয়েছে। আমরা এর নিন্দা জানাই।

সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও বারহাট্টা উপজেলার সাবেক চেয়ারম্যান মানিক আজাদ বলেন, আমরা উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনের জন্য পুলিশ প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়ে অত্যন্ত ছোট পরিসরে একটি সম্মেলন করার প্রস্তুতি নেই। কিন্তু আজ দুপুরে উপজেলার বর্তমান চেয়ারম্যানের নেতৃত্বে কয়েকজন দলীয় নেতাকর্মী দেশীয় অস্ত্রসহ আমাদের সম্মেলন পণ্ড করে দেয় এবং মঞ্চে আগুন লাগিয়ে দেয়।

নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক ডা. আনোয়ারুল হক জানান, আমরা পুলিশ প্রশাসনের অনুমতি নিয়েই সম্মেলনের তারিখ নির্ধারণ করি। কিন্তু আজ দুপুর দেড়টার সময় বর্তমান উপজেলা চেয়ারম্যান অতর্কিত ভাবে লোকজন নিয়ে আমাদের মঞ্চ ভাঙচুর করে এবং পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেয়। আমরা আমাদের শান্তিপূর্ণ সম্মেলনে এমন অতর্কিত হামলার তীব্র নিন্দা জানাই।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ লুৎফুল হক বলেন, মঞ্চ ভাঙচুর বা আগুন লাগানোর ব্যাপারে আমাদের কাছে কেউ অভিযোগ জানায়নি।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com