শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০২:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
আমি কেন বারবার আসামি হচ্ছিঃ সরদার বেলায়েত হোসেন মুকুল বড়াইগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত চাকুরীবিধি অমান্য করে শিক্ষককে বরখাস্ত ও হয়রানি  মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ শিক্ষার্থীরা ৫ আগস্টে, হত্যা মামলায়, নওয়াব হাবিবুল্লাহ কলেজের সাবেক অধ্যক্ষ গ্রেফতার* তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান মরহুম বিএনপি নেতা লাল মিয়া মেম্বারের প্রথম মৃত্যু বার্ষিকীতে ১০ হাজার লোকের সমাগম : দোয়া ও মোনাজাত  বড়াইগ্রামে সাবেক এমপি’র ব্যাক্তি মালিকানা স্কুলে সরকারি বরাদ্দ বাতিলের দাবিতে মানববন্ধন দক্ষিণখানে রাস্তাও ড্রেনের উন্নয়ন কাজ পরিদর্শনকালে :  ডিসেম্বরে শেষ হবে দক্ষিণখান-উত্তরখানের প্রধান সড়কের উন্নয়ন কাজ: ডিএনসিসি’র প্রশাসক পাচাররোধে সীমান্তে নজরদারি : ভারতে পাচার হচ্ছে স্বর্ণ : তিন মাসে ট্যাক্স আদায় হয়েছে ৩২ কোটি ১৫ লাখ টাকা

ঠাকুরগাঁও মোহাম্মদপুর ইউনিয়ানে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণ শুরু

 মোঃবুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধি: নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

শেখ হাসিনার বাংলাদেশ; ক্ষুধা হবে নিরুদ্ধেশ’ ঠাকুরগাঁও সদর উপজেলার প্রশাসনের তদারকিতে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে জন প্রতি ৩০কেজি করে প্রতিকেজি ১৫টাকা দরে চাল ডিলারের মাধ্যমে সুষ্ঠুভাবে সঠিক ওজনে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার ১১নং মোহাম্মদপুর ইউনিয়ানে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ডিলারদের মাধ্যমে চাল বিতরণের শুভ উদ্বোধন ও পরিদর্শন করেন ইউনিয়ান পরিশদের চেয়ারম্যন ও ইউনিয়ান আওয়ামীলীগের সধারণ সম্পাদক সোহাগ হোসেন।

শুভ উদ্বোধন ও পরিদর্শনের সময় ইউপি সদস্য,তদারকি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জানা গেছে, মোহাম্মদপুর ইউনিয়নে ১ হাজার ১০০জন কার্ডধারী হতদরিদ্রদের মাঝে সুষ্ঠুভাবে খাদ্যশস্য বিতরণের লক্ষ্যে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে ২ জন ডিলার নিয়োগ দেওয়া হয়েছে।

যাদের মাধ্যমে ভোক্তাদের অনলাইন নিবন্ধন তালিকা শেষে সেপ্টেম্বর মাস থেকে ঠাকুরগাঁওয়ে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ইউনিয়ন পর্যায়ে হতদরিদ্রদের মাঝে ১৫টাকা কেজি দরে সুষ্ঠুভাবে চাল বিতরণ কার্যক্রম চলছে।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্ধারিত ডিলাররা প্রতিমাসে সপ্তাহে সোম, মঙ্গল ও বুধবার দোকান খোলা রেখে চাল বিতরণ করছেন। তবে কিছু ভোক্তাদের অভিযোগ, কোন কোন ৩০কেজি বস্তায় চাল কম রয়েছে।

মোহাম্মদপুর ইউনিয়ান পরিশদের চেয়ারম্যন ও ইউনিয়ান আওয়ামীলীগের সধারণ সম্পাদক সোহাগ হোসেন জানান ডিলার টোকনাথ খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রয় কেন্দ্র বুধবার সরেজমিনে গিয়ে জানা গেছে, সঠিক ওজনের ৩০কেজির বস্তা চাল অনলাইন নিবন্ধন জরিপ তালিকা মোতাবেক তারা ভোক্তাদের কাছে চাল বিক্রি করছেন। অনলাইন নিবন্ধনে যাদের নাম এখনো আসেনি; তাদের চাল স্টকে রাখছেন। তালিকায় নাম সঠিক হয়ে আসছে পরবর্তীতে বিতরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com